অনলাইনে ভিডিও দেখে ইনকামের সেরা ৬ টি ওয়েবসাইট

বর্তমান যুগ অনলাইনের যুগ। সারাবিশ্বের মতো বাংলাদেশও প্রযুক্তি খাতের গুরুত্ব ও ব্যবহার বৃদ্ধি পেয়েছে। দেশে ফোরজি নেটওয়ার্ক এর পর এখন উন্নত বিশ্বের মতো ফাইভ জি নেটওয়ার্ক চালু করার প্রস্তুতি নিচ্ছে সরকার। 

অনলাইনে ভিডিও দেখে ইনকামের সেরা ৬ টি ওয়েবসাইট

দেশের যুব সমাজও খুব দ্রুততার সাথে এগিয়ে উন্নত প্রযুক্তি ব্যবহার করার ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।বর্তমানে দেশের তরুণদের একটা বড় অংশই ফ্রিল্যান্সিং করে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আমরা প্রায় সবাইই এন্ড্রয়েড ফোন ব্যবহার করি। 

এই ফোনে হরহামেশাই ইউটিউব,ফেসবুক ওয়াচ এসবে ভিডিও দেখে থাকি। এতে যেমন আমাদের এমবি খরচ হয়, ঠিক তেমনি সময়ও চলে যায়। একবার ভাবুন তো এসব ভিডিও দেখার জন্য আপনাকে টাকা দেওয়া হচ্ছে তবে আপনার কেমন লাগবে ?

জি হ্যাঁ , আজকের প্রতিবেদনে আমি ঠিক তেমনি ছয়টি ওয়েবসাইট এর খুঁটিনাটি নিয়ে হাজির হয়েছি,যাতে আপনি সাধারণ এন্ড্রয়েড ফোন ব্যবহার করতে পারলেই ভিডিও দেখে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে ভিডিও দেখে ইনকামের ছয় ওয়েবসাইট থেকে খুব সহজেই আয় করতে পারবেন। তবে, চলুন দেখে আসা যাক ,অনলাইনে ভিডিও দেখে ইনকাম এর সেরা ছয়টি ওয়েবসাইট:-

১.ওয়াইসেন্স (ySense)

আপনি যদি ভিডিও দেখে টাকা আয় করতে চান তবে তার জন্য ওয়াইসেন্স একটি সেরা ওয়েবসাইট যেখানে আপনি ভিডিও দেখতে এবং অর্থ উপার্জন করতে পারেন।

কিভাবে ইনকাম করতে পারবেন?

আপনি প্রথমে ওয়াইসেন্স এর ওয়েবসাইটে গিয়ে নিজের নাম ও ওদের চাহিদা মতো বাকি তথ্য দিয়ে  সাইনআপ করতে পারেন । এরপর সাইনআপের পর যখন আপনার একাউন্ট এপ্রুভাল দেয়া হবে তারপর আপনি এই ওয়েবসাইটে কাজ শুরু করতে পারেন। 

ওয়াইসেন্স ওয়েবসাইটে আপনি বিভিন্ন কাজের অফার পাবেন, যেখানে আপনাকে অর্থ উপার্জনের জন্য বিভিন্ন আকর্ষণীয় ভিডিও এবং ভিডিও বিজ্ঞাপন দেখতে বলে। আপনি খুব সহজেই এইখানে ভিডিও দেখার মাধ্যমে অল্পসময়ে বিনাপরিশ্রমে টাকা ইনকাম করতে পারেন। 

তাছাড়া ওয়াইসেন্স ভিডিও দেখে টাকা ইনকামের পাশাপাশি আপনি এখানে অনলাইন জরিপ সম্পন্ন করার জন্য অর্থ পেতে পারেন।

টাকা তোলার মাধ্যম

ওয়াইসেন্স খুবই ট্রাস্টেড একটা অনলাইন ইনকামের মাধ্যম অনেক বছর ধরেই এই ওয়াইসেন্স থেকে টাকা আয় করছে নেটিজেনরা।  আপনি নিচের মাধ্যমগুলো দিয়ে আপনার উপার্জন ক্যাশ করতে পারেন অতি সহজেইঃ-

  • পেপ্যাল 
  • পেওনিয়ার
  • স্ক্রিল

২.আইরাজো(Irazoo)

অনলাইনে ভিডিও দেখে ইনকামের আরো একটি দারুন ওয়েবসাইট হলো আইরাজো ডট কম। এই ওয়েবসাইট যে শুধু আপনাকে ভিডিও দেখার জন্য ইনকামের সুযোগ দেয় তা নয় তার সাথে সাথে বিজ্ঞাপন দেখা , বিভিন্ন সমীক্ষায় উত্তর দেয়া এমনকি ওদের পেইজ থেকে গেইমস খেলার জন্যও আপনাকে অর্থ প্রধান করে থাকবে।

কিভাবে ইনকাম করতে পারবেন?

ইনকামের জন্য এই সাইটে আপনার একাউন্ট থাকা লাগবে । যদি একাউন্ট না থাকে তবে শুরুতেই আপনার আইরাজো ওয়েবসাইটে একাউন্ট তৈরি করে নিতে হবে। তারপরই আপনি ইনকাম করতে পারবেন। 

আপনি এই সাইটে মূলত রান্নার টিউটোরিয়াল , বিভিন্ন সফটওয়্যারের বিজ্ঞাপন , মুভি ট্রেলার এসব ভিডিও দেখে পয়েন্ট উপার্জন করবেন যার ভিত্তিতে আপনাকে পেমেন্ট দেয়া হবে।আপনি অতিরিক্ত পয়েন্ট অর্জন করতে চাইলে সাইটে দেয়া ছোট ছোট ভিডিও গুলোও দেখতে পারেন। 

টাকা তোলার মাধ্যম

যখন আপনি পর্যাপ্ত পরিমাণ পয়েন্ট অর্জন করবেন তারপর পয়েন্ট গুলোকে টাকায় রূপান্তরিত করার জন্য ওনাদের সাইটের টার্মস এবং কন্ডিশন অনুসারে পেপালের মাধ্যমে পেমেন্টের জন্য আবেদন করতে পারেন। এরপর ওনাদের এডমিন প্যানেল এপ্রুভাল করলে পেপালের মাধ্যমে আপনি আপনার পেমেন্ট সংগ্ৰহ করে নিতে পারেন।

৩.ফিউশনক্যাশ(FusionCash

ভিডিও দেখে অর্থ উপার্জন করার আরেকটি ওয়েবসাইট হলো ফিউশনক্যাশ। এই সাইটের কাজ সহজ তবে নিয়মগুলো কিছুটা কঠোর।আপনি যখন এই ওয়েবসাইটের ভিডিও দেখা শুরু করবেন তখন কেবলমাত্র ওই ওয়েবসাইটই চালানো যাবে , মানে তার উইন্ডো পরিবর্তন করতে পারবেন না।  

কিভাবে ইনকাম করতে পারবেন?

সার্ভে করা, ভিডিও দেখার মাধ্যমে এই সাইটে ইনকাম করার সুযোগ রয়েছে এবং আপনি রেফার করে আপনার বন্ধুদের এই সাইটে জয়েন করার মাধ্যমেও একটা কমিশনের মাধ্যমে ইনকাম করতে পারেন।

টাকা তোলার মাধ্যম 

এই সাইটে ইনকাম হলে তা গিফটকার্ডের মাধ্যমে অনলাইনে শপিং করার সুযোগ দেয়া হয়েছে । এছাড়া পেপাল ব্যবহার করে ক্যাশ গ্রহণের ও সুযোগ দেয়া হয়েছে ।

এখন কথা হলো এই ক্যাশ কিভাবে নিতে হবে ? এখন আপনি যদি এই সাইট থেকে ক্যাশ নিতে চান তবে আপনার অবশ্যই পেপাল আক্যাউন্ট লাগবে। যদি না থাকে তবে খুব শিগগিরই একটা পেপাল আক্যাউন্ট খুলে ফেলুন কারন আপনি যদি ফ্রিল্যান্সিং অথবা প্রযুক্তি খাত থেকে টাকা আয় করতে চান অবশ্যই পেপাল আক্যাউন্ট লাগবেই।

৪.মাই পয়েন্টস(My Points)

অনলাইনে সল্প কষ্টে বিনা পরিশ্রমে টাকা আয়ের আরেকটি মাধ্যমে হলো মাই পয়েন্টস। যদিও মাই পয়েন্টস হলো একটি সার্ভে করার সাইট তবে এই মাই পয়েন্টস এ সার্ভের পাশাপাশি ইউটিউবের ভিডিও দেখিয়েও আয় করার সুযোগ দেয়া হয়ে থাকে।

কিভাবে ইনকাম করতে পারবেন? 

মূলত বিনোদন মূলক ভিডিও দেখানোর ম্যাধ্যমে এই সাইটে এই করা যায়। এই সাইটেও পয়েন্টের ভিত্তিতে যায় করার সুযোগ দেয়া হয়। দিনে সর্বোচ্চ ৫০০ পয়েন্ট আয় করতে পারে এই সাইটে ।

টাকা তোলার মাধ্যম

প্রতিদিন ৫০০ পয়েন্ট করে অর্জনের পর কিছুদিন এইভাবে পয়েন্ট পেলে এই পয়েন্ট গুলো ক্যাশে রূপান্তর করা যায়। তবে এই সাইটে সরাসরি টাকা দেওয়া হয় না। টাকার পরিবর্তে তারা সমমূল্যের বিভিন্ন শপিং সাইটের গিফট কার্ড দিয়ে থাকে। যে গিফট কার্ডের সাহায্যে ওই শপিং সাইট থেকে আপনারা প্রয়োজনীয় জিনিস কিনতে পারেন।

৫.সোয়াগবাকস(Swagbucks

অনলাইনে ইনকামের সবচেয়ে সহজ ও ভরসাযোগ্য মাধ্যম। এই ওয়েবসাইট আপনাকে ভিডিও দেখার পাশাপাশি আরও নানা মাধ্যমে আয় করার সুযোগ দিয়ে থাকে।

কিভাবে ইনকাম করতে পারবেন?

সোয়াগবাক্স এমনে ভিডিও ছাড়াও আমরা যে সিনেমার ট্রেলার দেখি ওই ট্রেলার দেখার জন্যও এই ওয়েবসাইট থেকে পেমেন্ট করে থাকে । এছাড়াও এই ওয়েবসাইট বিভিন্ন জরিপের অংশগ্রহণ করে নানা উত্তর দিয়েও যায় করা সম্ভব।

টাকা তোলার মাধ্যম 

এই ওয়েবসাইটে কাজ করে সবচেয়ে সুবিধা হলো এদের পেমেন্ট সিস্টেম। প্রতিবার আপনি একটি কাজ সম্পন্ন করলে, আপনি সোয়াগবক্স বা এসবিতে উপার্জন করবেন। 

যখন আপনি 100 সোয়াগবক্স উপার্জন করেন, আপনি $1 উপার্জন করেন।

আপনার আয়  $3  অতিক্রম করলে আপনি এই টাকা ক্যাশ করতে পারেন। এটি সহজেই নগদে রূপান্তরিত হতে পারে অথবা আপনি এটি আমাজন , ওয়ালমার্ট, স্টারবাক্স ইত্যাদির গিফটকার্ড হিসাবে ব্যবহার করতে পারেন। 

পেপ্যাল ব্যবহার করে টাকাগুলো নগদ টাকায় রূপান্তর সম্ভব। এইভাবে বিনা পরিশ্রমে আপনার ভিডিও দেখে টাকা আয় করতে পারবেন। 

৬.কুইকরিওয়ার্ডস(QuickRewards)

কুইকরিওয়ার্ডস হলো ভিডিও দেখে টাকা ইনকামের ওয়েবসাইট। এটি মূলত যুক্তরাষ্ট্র ও কানাডা ভিত্তিক একটি ওয়েবসাইট , তাই আপনাকে এই সাইট চালানোর জন্য ভিপিএন এর সাহায্যে লাগবে ।

কিভাবে ইনকাম করতে পারবেন?

এই ওয়েবসাইটে ভিডিও দেখার পাশাপাশি গেম খেলে , ক্যাপচা পূরণ করে , তাদের নানাবিধ অফার পূরণ করে ইনকাম করা যায়। তবে আগে আপনাকে ভিপিএন চালু করে আপনার লোকেশন কানাডা কিংবা আমেরিকা সিলেক্ট করতে হবে । তারপর সাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে। তারপরেই আপনি ইনকাম করার জন্য বিবেচিত হবেন। 

টাকা তোলার মাধ্যম 

আপনি এই সাইট থেকে প্রতি মাসে প্রায় $ 20 উপার্জন করতে পারেন। এই টাকা গুলো আপনি পেপাল এর সাহায্যে তুলতে পারবেন। তবে পেপাল ছাড়াও আমাজন গিফট কার্ডের মাধ্যমেও আপনি পেমেন্ট নিতে পারবেন। 

তবে এ ছাড়াও যুক্তরাষ্ট্র ভিত্তিক ৫০ টিরও অধিক প্রতিষ্ঠান এর গিফট কার্ডের মাধ্যমে আপনি পেমেন্ট নিতে পারেন। তবে আপনি যেহেতু বাংলাদেশি এবং বাংলাদেশ থেকেই ইনকাম করবেন তাই পেপালে পেমেন্ট নেয়ায় আপনার জন্য যথাযথ বলে মনে করি।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url